শনিবার     ২৬শে মে, ২০১৮    ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫      রাত ১১:৪৭

বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ), মূল্য সংযোজন কর ঢাকা ইউনিট বিদায়ী অর্থবছরে লক্ষ্যমাত্রার চেয়ে ৭৯৯ কোটি টাকা বেশি ভ্যাট আদায় করেছে। গত বছরের একই সময়ের চেয়ে প্রবৃদ্ধি ২১ দশমিক ৫৯ শতাংশ। যা এলটিইউর ইতিহাসে সর্বোচ্চ প্রবৃদ্ধি।

এলটিইউর বেশকিছু সীমাবদ্ধতা থাকলেও সবার সহযোগিতায় এ ভ্যাট আহরণ সম্ভব হয়েছে বলে জানিয়েছেন এলটিইউ কমিশনার মো. মতিউর রহমান।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় এলটিইউ সম্মেলন কক্ষে ২০১৬-১৭ অর্থবছরের লক্ষ্যমাত্রা অর্জন, গণমাধ্যমকর্মীদের সম্মাননা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কমিশনার বলেন, ২০১৫-১৬ অর্থবছর এলটিইউ ৩০ হাজার ৪১৭ কোটি ২১ লাখ টাকার ভ্যাট আদায় করে। ২০১৬-১৭ অর্থবছর ৩৬ হাজার ১৭৩ কোটি টাকার ভ্যাট আদায় করে। বিদায়ী অর্থবছর এলটিইউ লক্ষ্যমাত্রার চেয়ে ৭৯৯ কোটি টাকা বেশি আদায় করেছে। আর প্রবৃদ্ধি হয় ২১.৫৯ শতাংশ। যা এলটিইউর ইতিহাসে সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন।

কমিশনার বলেন, ‘দুনীর্তি না, সেবাকে হ্যাঁ’ হবে এলটিইউর স্লোগান। আমরা মুখের কথায় নয়, কাজে বিশ্বাসী। করদাতাদের সর্বোচ্চ সেবা প্রদানের মাধ্যমে তা প্রমাণ করব।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআই) সভাপতি শেখ কবির হোসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে স্মৃতিচারণ করেন।

তিনি বলেন, কর আদায় না হলে সরকার চলবে কীভাবে? সঠিকভাবে কর প্রদান করলে আমাদের কারও কাছে হাত পাততে হবে না। ভ্যাট, ট্যাক্স আইন এমনভাবে করতে হবে যাতে সবাই কর দিতে পারে।

২০১৬-১৭ অর্থবছরে এলটিইউ, ভ্যাটের রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে বিশেষ অবদান রাখায় ৭ গণমাধ্যমকর্মীকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানে দৈনিক সমকালের উপ সম্পাদক আবু সাঈদ খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Comments

No comments found!

Leave a Comment

Your email address will not be published.

Login Registration
Remember me
Lost your Password?
Login Registration
Registration confirmation will be emailed to you.
Password Reset Registration
Login