সোমবার     ২০শে মে, ২০১৯    ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬      সন্ধ্যা ৭:২৬

সুষ্ঠুভাবে সার ব্যবস্থাপনা করতে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) সঙ্গে মোবাইলফোন অপারেটর টেলিটকের মধ্যে একটি করপোরেট চুক্তি স্বাক্ষর হয়েছে। বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, বিসিআইসির সার আমদানির সময় পরিবহনকালে ৭ লাখ মেট্রিক টন সার ইউরিয়ার সার সব সময় ট্রাঞ্জিটে থাকে। ওই সারের সঠিক অবস্থান জানা সহজ হয় মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে। ফলে সার ব্যবস্থাপনা সুষ্ঠুভাবে সম্পন্ন করা যাবে। টেলিটক এ বিষয়ে প্রযুক্তিগত সহযোগিতা দেবে।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী বলেন, ‘টেলিটকের নেটওয়ার্ক বাড়াতে প্রকল্প গ্রহণ করা হয়েছে। ওই প্রকল্পের জন্য অর্থ পাওয়া গেলে টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণ করা সহজ হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্প সচিব মোহাম্মদ আবদুল্লাহ। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিসিআইসির চেয়ারম্যান শাহ আমিনুল হক, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক কাজী গোলাম কুদ্দুস-সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Comments

No comments found!

Leave a Comment

Your email address will not be published.

Login Registration
Remember me
Lost your Password?
Login Registration
Registration confirmation will be emailed to you.
Password Reset Registration
Login